সরকার আর ধর্ম ব্যাবসা

বাংলাদেশ সরকার টাকার লোভ দেখিয়ে যাদের কে ফিরিয়ে আনার চেষ্টা করছেন তারা কি আসলেই টাকার জন্য জিহাদি হয়েছে? টাকা দিয়ে কি সব ঠিক করা যায়! বাংলাদেশ সরকার, আপনারা দিনে দিনে বুদ্ধি প্রতিবন্ধী হয়ে যাচ্ছেন কি? এখনও কি টনক নড়বে না আপনাদের?

আবার, দিনে দিনে স্বরাষ্ট্র মন্ত্রীর নতুন নতুন প্রতিভার উদয় দেখেই আমি মুগ্ধ। উনি সব জানেন আগে থেকে কিন্তু কিছুই করেন না। তাহলে কি এটা বলা যুক্তিযুক্ত নয় কি, যে এই সরকার জেনে শুনে এতগুল নিরীহ মানুষকে নৃশংস ভাবে খুন হতে দিলেন! তাহলে কি নামে মাত্র জঙ্গি নিধনের অপারেশন চলছে?

নাহ দেখতাছি, আসাদ্দুজামান খাঁন দেশটারে বিশ্ববাসীর কাছে জঙ্গিলালনের আখড়া কইরা ছাড়বো। সব কিছুই আগে থেকে জেনে, সব তথ্য আগে থেকে হাতে রেখে, নিরীহ মানুষ হত্যা হতে দেয়াটা কত টা যুক্তিযুক্ত? এ কেমন রাজনীতি আপনাদের? মুখেই বলেন , বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ দেশ। কিন্তু বাংলাদেশের রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রেখেছেন। তাই ইসলামিক কোন টিভি চ্যানেল বিশেষ করে পিস টিভি বন্ধ নিয়ে সেরকম কোনই পদক্ষেপ নিলেন না। আচ্ছা পিস টিভি বন্ধ হলে টেবিলের নিচ দিয়ে আনুমানিক কত টাকা আয়ের পথ বন্ধ হয়ে যাবে? স্বরাষ্ট্র মন্ত্রী যদি একটু বলতেন! দেশবাসীকে আর কত ভাবে ভ্রমিত করবেন জানতে  মন চায়!

আমি বাংলাদেশের  মানুষদের কে উদ্দেশ্য করে বলছি, খুব কি প্রয়োজন আপনাদের পালিত ধর্ম কে মহান করে তোলা এই সময়ে? সুযোগ পেলেই কি নিজেদের ধর্মকে অতি মহান/ অহিংসা/ পরোপকারী/ এক গালে চড় দিলে অন্য গাল ফিরিয়ে দেয়া আর একটা চড়ের জন্য/ হত্যা বিরোধীতা এইসব তুলে ধরা? নিজের ঢোলটা না পিটাইলে হয় না? ধর্ম ছাড়াও তো জীবনে আরও অনেক বিষয়াদি আছে। কেবল ধর্ম ধর্ম করেই কেন সারাটা জীবন পার করে দিতে হবে। নিজেকে মানুষ বলছেন! কিন্তু মনবাতাই জীবন থেকে বাদ দিয়ে দিয়েছেন। তাহলে কেমন মানুষ আপনি? প্রতিবাদ যদি করতেই হয় তাহলে প্রতিবাদটা অন্যায়ের আর জঙ্গিবাদের বিরুদ্ধে করুন। নিজ নিজ ধর্মকে জাহির করা বন্ধ করুন।

জাকির নায়েক আর তার পিস টিভি নিয়ে কথা বলায়, প্রত্যেকবার, অনেকে এত বাজে ভাবে  আমাকে নিয়ে  অবলীলায় কথা বলেছেন, যে অনেকে আমাকে ধর্ম অবমাননার আখ্যা দিয়ে দিলেন। আপনারা যারা এভাবে আমাকে ইসলাম বিদ্বেষী বানিয়েছেন, তাদের জন্য রইল আমার ঘৃণা। কারন আপনারা জঙ্গিবাদ কে মনে প্রানে লালন করেন। আপনারা মনে প্রানে একেকজন জঙ্গি। ধর্ম ধর্ম করে দেশটাকে শেষ করে দিচ্ছেন আপনারা। আফসোস! আপনাদের হিপক্রেসি দেখতে দেখতে আপনাদের প্রতি ঘৃণা আর বিদ্বেষে অন্তরটা ভরে গেছে।

মানুষকে মানুষ মনে করতেই ভুলে গেছেন আপনারা। কয় জন ধর্ম মানেন আপনারা? কয় জন ঠিক মতো ধর্ম পালন করেন আপনারা? আপনাদের প্রতিদিনের জীবন যাপনের তর্জমা করলে আসল চেহারা তো ঠিক ই উঠে আসে। তাহলে এই নোংরামি কেন? ভণ্ড মানুষ ছাড়া আপানাদের আর কোন পরিচয় তো দিতে পারছি না। যখনই ধর্ম নিয়ে কোন ইস্যু হলেই আপনাদের ধর্ম রক্ষার উছিলায়, ধর্ম নিয়ে ব্যাবসা করা বেশ চোখে পরার মতো। ধর্ম কে জানলেন না, বুঝলেন না অথচ ধর্ম ব্যাবসাটা খুব ভাল মতই করেন আপনারা। নির্লজ্জ, অসভ্য, বেইমানের জাত আপনারা। সত্য সবসময় অপ্রিয় হবেই। এই লেখাটাও আপনাদের সহ্য হবে না। কারন সত্য তিতা লাগবেই।